Home / JOBS NEWS / ১৩তম শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশ

১৩তম শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশ

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রকাশ করা হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান এম এম আজহার বিকেলে দৈনিক শিক্ষাকে বলেন, “ফল প্রকাশ হয়েছে ফলাফল এনটিআরসিএ এর টেলিটকের ওয়েবসাইট http://ntrca.teletalk.com.bd থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বিডি লি. SMS-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।

এনটিআরসিএ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে যে, গত ১২ ও ১৩ আগস্ট ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন এর লিখিত পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে ১ লাখ ২৭হাজার ৬৬৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে স্কুল-২ পর্যায় এ ৪৬১জন, স্কুল পর্যায়ে ১৩ হাজার ৮৬৮জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৬৪৪জনসহ সর্বমোট ১৮ হাজার ৯৭৩জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল পর্যায়-২ এ ১৯টি এবং কলেজ পর্যায়ে ৩৫টি সহ সর্বমোট ৭৭টি বিষয়ে লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে অবহিত করা হবে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগে দুর্নীতি বন্ধ ও যোগ্য প্রার্থী বাছাইয়ের উদ্দেশে‌‌্য  নিবন্ধন আইনের বিধিমালায় পরিবর্তন আনে সরকার। এর আগে শুধু নিবন্ধন সনদ দেখিয়ে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া যেত এবং ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডির হাতে নিয়োগ পরীক্ষার ক্ষমতা ছিল।

Check Also

images-1

NTRCA Latest Notice Board

NTRCA Latest Notice published. NTRCA Latest Notice Board. Notice related all information found my website. …

Leave a Reply

Your email address will not be published.