Home / OTHERS NEWS / ২০১৭ সালে সরকারি ছুটি ২২ দিন অনুমোদন!

২০১৭ সালে সরকারি ছুটি ২২ দিন অনুমোদন!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে ২০১৭ সালের ছুটির তালিকা অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ২০১৭ সালের জন্য ১৪ দিন সাধারণ ছুটি এবং নির্বাহী আদেশে আট দিন সরকারি ছুটি মিলিয়ে মোট ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে ১০ দিনই শুক্র-শনিবার।

জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান মিলিয়ে এবার সাধারণ ছুটি ১৪ দিন, এসব ছুটির মধ্যে ছয় দিন পড়েছে শুক্র-শনিবার।

বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে নির্বাহী আদেশে আট দিন সরকারি ছুটি থাকবে। এর মধ্যে চারটি ছুটির দিন হবে শুক্রবার।

বিভিন্ন সম্প্রদায়ভুক্ত কর্মচারীদের ধর্মীয় পর্ব উপলক্ষে এবারও তিন দিন ঐচ্ছিক ছুটি রাখা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, “পাবর্ত্য এলাকা বা এর বাইরে কর্মরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য প্রধান সামাজিক উৎসব বৈসাবি উপলক্ষে দুই দিন ছুটি রাখা হয়েছে। এর মধ্যে একদিন পড়েছে সাপ্তাহিক ছুটি।”

সাপ্তাহিক ছুটি বাদে ২০১৬ সালেও ২২ দিন সরকারি ছুটি ছিল, যার চার দিনের ছুটি পড়েছিল সাপ্তাহিক ছুটির মধ্যে।

বাংলা একাডেমি, ধর্ম মন্ত্রণালয়, আবহওয়া অধিদপ্তরের মতামত নিয়ে মন্ত্রিসভা ২০১৭ সালের সরকারি ছুটি নির্ধারণ করেছে বলে সচিব জানান।

Check Also

1479612794

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে কর্মসূচি

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবিতে দেশের সকল বিভাগীয় শহরে …

Leave a Reply

Your email address will not be published.